কৃষিসংবাদ

ব্রিতে কৃষিতত্ত্ব বিভাগের মিডটার্ম রিভিউ কর্মশালা

মিডটার্ম রিভিউ কর্মশালা

এম আব্দুল মোমিন
মিডটার্ম রিভিউ কর্মশালা ঃ বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট এর কৃষিতত্ত্ব বিভাগের উন্নয়ন এবং গবেষণা শক্তিশালীকরণ কর্মসূচির মিডটার্ম রিভিউ কর্মশালা গত মঙ্গলবার ব্রির প্রশিক্ষণ ভবনের ভিআইপি সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট এর মহাপরিচালক ড. মো. শাহজাহান কবীর।

কর্মশালায় ব্রির পরিচালক গবেষণা ড. তমাল লতা আদিত্যের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রির পরিচালক প্রশাসন ড. মো. আনছার আলী ও কৃষি মন্ত্রণালয়ের উপ-সচিব মোঃ আমিরুল ইসলাম। কর্মশালায় কৃষিতত্ত্ব বিভাগের উন্নয়ন এবং গবেষণা শক্তিশালীকরণ কর্মসূচির মিডটার্ম অগ্রগতি প্রতিবেদন উপস্থাপন করেন কর্মসূচির পরিচালক ও কৃষিতত্ত্ব বিভাগের বিভাগীয় প্রধান ড. মো. শহীদুল ইসলাম।

অনুষ্ঠানে ব্রি মহাপরিচালক ড. মো. শাহজাহান কবীর বলেন, একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় ব্রি তার প্রতিটি গবেষণা বিভাগকে শক্তিশালীকরণ ও আধুনিকায়ন করা হচ্ছে। বিজ্ঞানীদের দক্ষতা বৃদ্ধির মাধ্যমে আগামী দিনের খাদ্য নিরাপত্তার চ্যালেঞ্জ মোকাবেলায় ব্রি স্বল্প, মধ্যম ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনা নিয়ে কাজ করে যাচ্ছে। যার সুফল এদেশের আপমর কৃষক পাচ্ছেন এব ভবিষ্যতেও পাবেন।

Exit mobile version