কৃষিসংবাদ

ভারতে অনুষ্ঠিত আন্তর্জাতিক ওয়ার্কসপ উদ্বোধন করলেন ইবিএইউবি উপাচার্য

আন্তর্জাতিক ওয়ার্কসপ উদ্বোধন

আন্তর্জাতিক ওয়ার্কসপ উদ্বোধন

কৃষি সংবাদ ডেস্ক

অদ্য ৩০ আগস্ট, ২০২০ বাংলাদেশ সময় সকাল ৯.৩০ মিনিটে “ওয়ার্ল্ড ডক্টরস ডে” উপলক্ষ্যে ভারতের সনামধন্য গবেষণা ও উন্নয়ন বিষয়ক প্রতিষ্ঠান ইন্ডিয়ান একাডেমিক রিসার্চারস এসোসিয়েশন (IARA) কর্তৃক আন্তর্জাতিক ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে। SOCIAL SCIENCE RESEARCH METHODOLOGY : CONCEPTS, THEORIES & APPLICATION প্রতিপাদ্যর উপর ৭ দিন ব্যাপী শুরু হওয়া এই ওয়ার্কশপে IARA এর সাথে সহযোগিতায় আছে প্রভাত কুমার কলেজ, কনটাই , পশ্চিমবঙ্গ, ভারত।

আন্তর্জাতিক এই ওয়ার্কশপের শুভ উদ্বোধন করেন এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (ইবিএইউবি)- এর মাননীয় উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান।

মাননীয় উপাচার্য তার বক্তব্যে গবেষক, শিক্ষক, চিকিৎসক, সাংবাদিকসহ সকল পেশার ক্ষেত্রে গবেষণার প্রয়োজনীয়তা উল্লেখ করে এই ওয়ার্কশপ গবেষণার উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি বর্তমান Covid -19  সমস্যা সমাধানে গবেষণার কোনো বিকল্প নেই উল্লেখ করে এই ওয়ার্কশপ আয়োজনে সংশ্লিষ্টদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ওয়ার্কশপের শুভ উদ্বোধন ঘোষণা করেন। সেমিনারে আরও বক্তব্য প্রদান করেন ড. সন্দীপ পোদ্দার, সিনিয়র গবেষণা পরিচালক এবং নির্বাহী সম্পাদক (প্রকাশনা), লিংকন বিশ্ববিদ্যালয় কলেজ, মালয়েশিয়া; ড. সি. পরমাসিভান, সহকারী অধ্যাপক এবং রিসার্চ কোঅর্ডিনেটর, পেরিয়ার ই.ভি.আর. কলেজ, ত্রিচয়, তামিলনাড়ু, ভারত এবং অল ইন্ডিয়া প্রেসিডেন্ট, IARA ; প্রফেসর রঘুনাথ দত্ত , উপাচার্য , সিকম স্কিলস ইউনিভার্সিটি সহ আরও অনেকে।

অনুষ্ঠানে চিফ পেট্রন ছিলেন ড. অমিত কুমার দে, প্রিন্সিপাল, প্রভাত কুমার কলেজ, কনটাই, পশ্চিমবঙ্গ, ভারত এবং প্রধান অতিথি ছিলেন প্রফেসর সিদ্ধার্থ এস. সাহা, ডিন, বাণিজ্য, সমাজকল্যাণ এবং ব্যবসায় ব্যবস্থাপনা অনুষদ, কলকাতা বিশ্ববিদ্যালয়। অনুষ্ঠানের সার্বিক পরিচালনার দায়িত্বে ছিলেন ড. প্রণাম ধর, IARA জেনারেল সেক্রেটারি এবং প্রাক্তন প্রধান, কমার্স এন্ড ম্যানেজমেন্ট বিভাগ, ওয়েস্ট বেঙ্গল স্টেট ইউনিভার্সিটি, ভারত।

Exit mobile version