কৃষিসংবাদ

বিচিত্র দুনিয়ার বিচিত্র সব খবরঃ মাছ দিয়ে ফ্যাশন!

মাছ দিয়ে ফ্যাশন

Fish fasionসংবাদ ডেস্কঃ  মানুষকে আকৃষ্ট করতে বিভিন্ন ঢঙে সেজে থাকেন। আর এক্ষেত্রে তারা সবসময়ই চেষ্টা করেন নতুন কিছু করার। আর এ প্রচেষ্টা থেকেই রাশিয়ার এক মেকআপ শিল্পী এমন এক নতুনত্ব নিয়ে এসেছেন, যা রীতিমতো বিতর্কের জন্ম দিয়েছে। এলিয়া বুলুছকা নামের এই রুশ মেকআপ শিল্পী মডেলদের সজ্জায় ব্যবহার করেছেন মৃত মাছ। ভাবতে অবাক লাগলেও ঠিক এ কাজটিই করছেন এ শিল্পী।আর মেকআপে যেনতেন মাছ ব্যবহার করছেন না, বেছে নিয়েছেন অ্যাঞ্জেল ফিশ, নিওনের মতো সুন্দর মাছগুলোকে, যা কি-না অ্যাকুরিয়ামের সৌন্দর্য বৃদ্ধিতে খুব প্রচলিত মাছ হিসেবে ব্যবহৃত হয়ে থাকে।

তার এ মাছ মেরে রূপচর্চার বিষয়টি সহজভাবে নিতে পারেননি অনেকেই। তাই ইন্সট্যাগ্রামে এসব মৃত মাছ দিয়ে মডেলদের মেকআপ করে যখন ছবি পোস্ট করেন, তখনই দেখা দেয় বিভিন্ন রকম প্রতিক্রিয়া। বিশেষ করে প্রাণী সংরক্ষণবাদীরা তো বেশ সরগরমই হয়েছেন বুলুছকার এই কাণ্ডে। তারা এর প্রতিবাদ জানাচ্ছেন। ইন্সট্যাগ্রামে এসব ছবি পোস্ট করার পর থেকে এখন পর্যš- তার ২৫ হাজার অনুসারী এটি শেয়ার করেছেন।

‘এই গ্রহকে আরও সুন্দর করতে শিল্প’ শিরোনাম দিয়ে এসব ছবি পোস্ট করার পর থেকেই প্রতিবাদের ঝড় বয়ে যাচ্ছে। সমালোচকরা বলছেন, এটি শিল্প নয় বরং এটি হচ্ছে আরেক মূর্খ লোকের কাজ, যে কি-না বিনা কারণে প্রাণী হত্যা করছে। একজন লিখেছেন, আজকে মৃত মাছ দিয়ে করা হচ্ছে শিল্পচর্চা, আরেকদিন হয়তো দেখা যাবে আঙুল কেটে শিল্পচর্চা শুরু হবে!

তবে প্রতিবাদে চুপসে যাননি বুলুছকা। তিনিও তার পক্ষে পাল্টা যুক্তি দাঁড় করিয়েছেন। তিনি অনলাইনে সমালোচকদের একটি জবাবও দিয়েছেন। তার যুক্তি হচ্ছে, যারা এ নিয়ে উচ্চবাচ্য করছেন তারা কি প্রাণী হত্যা করেন না তারা কি মাছ হত্যা করে খান না মাছেরা কষ্ট পাচ্ছে না বরং তাদের শরীরই যেন কষ্ট পাচ্ছে বলে খোঁচাও দেন তিনি।

তার পক্ষে রয়েছে কিছু অনুসারীও। তারাও তার যুক্তির পক্ষে দাঁড়িয়েছেন। একজন লিখেছেন, যারা এর প্রতিবাদ করছেন তারা ভেবে দেখুন তো কিছুক্ষণ আগে কী দিয়ে খেয়েছেন! সূত্র : মেইল অনলাইন।

কৃষির আরো খবর জানতে আমাদের ফেসবুক পেজে লাইক দিনঃকৃষিসংবাদ.কম

Exit mobile version