কৃষিসংবাদ

যথাযোগ্য মর্যাদায় পবিপ্রবিতে জাতীয় শোক দিবস পালিত

পবিপ্রবিতে জাতীয় শোক দিবস

মোঃ ইমরুল হাসান, পবিপ্রবি প্রতিনিধিঃ

পবিপ্রবিতে জাতীয় শোক দিবস

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী পালিত হয়েছে। সকাল ৯.০০টায় প্রশাসনিক ভবনের সম্মুখে জাতীয় ও কালো পতাকা উত্তোলন ও অর্ধনমিতকরণ এবং ৯.১৫ টায় বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর (ভারপ্রাপ্ত) প্রফেসর মোহাম্মদ আলী। এ ছাড়াও ডিন (পিজিএস), ডিন (কৃষি), ডিন (বিএএম), ডিন (ফিশারিজ), ডিন (ডি এম), ডিন (এলএমএ), বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ, বঙ্গবন্ধু সমন্বয় পরিষদ, সেক্টর কমান্ডার্স ফোরাম, প্রভোস্ট কাউন্সিল, শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন, নীল দল, পবিপ্রবি ছাত্রলীগ, এম. কেরামত আলী হল, শের-ই-বাংলা হল-১, শের-ই-বাংলা হল-২, কবি বেগম সুফিয়া কামাল হল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, শেখ ফজিলাতুন্নেসা মুজিব হল, কর্মচারী পরিষদ, আমরা মুক্তিযোদ্ধার সন্তান, সৃজনী বিদ্যানিকেতনসহ বিভিন্ন সংগঠন বঙ্গবন্ধুর আবক্ষ ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করেন।

সকাল সাড়ে ৯টায় প্রশাসনিক ভবনের সম্মণষ থেকে এক শোক র‌্যালী ক্যাম্পাস ও দুমকি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একাডেমিক ভবনের সম্মুখে এসে শেষ হয়। র‌্যালীতে বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীগণ অংশগ্রহণ করেন। ১০টায় বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে এক আলোচনা সভায় প্রফেসর আ.ক.ম মোস্তফা জামানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন ভাইস-চ্যান্সেলর (ভারপ্রাপ্ত) প্রফেসর মোহাম্মদ আলী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রক্টর প্রফেসর আবুল কাশেম চৌধুরী, কৃষি অনুষদের ডিন প্রফেসর গোলাম রব্বানী আকন্দ, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর মো. ফজলুল হক ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রবিপ্রবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম, অফিসার এ্যাসোসিয়েশনের সভাপতি মো. আরিফ আহমেদ জুয়েল, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মো. জসীম উদ্দীন বাদল, কর্মচারী শাহাদৎ হেসেন প্রমুখ। সকাল সাড়ে ১০টায় সৃজনী বিদ্যানিকেতনে শিশু-কিশোর প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে বঙ্গবন্ধুর বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত এবং মন্দিরে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। সন্ধ্যা সাড়ে ৭টায় জয়বাংলা চত্বরে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচিত্র প্রদর্শনি অনুষ্ঠিত হয়। ##

 

Exit mobile version