কৃষিসংবাদ

শেকৃবির মাইক্রোবায়োলজি ও প্যারাসাইটোলজি বিভাগের সাথে ফিনিক্স গ্রুপের সমঝোতা স্মারক স্বাক্ষরিত

 

শেকৃবি প্রতিনিধি:

সমঝোতা স্মারক স্বাক্ষরিত

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) মাইক্রোবায়োলজি ও প্যারাসাইটোলজি বিভাগ ও দেশের স্বনামধন্য পোল্ট্রি কোম্পানি ফিনিক্স গ্রুপের মধ্যে সমঝোতা স্বারক স্বাক্ষরিত হয়েছে। রবিবার দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল অনুষদ ভবনের সেমিনার রুমে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে এ চুক্তি স্বাক্ষরিত হয়। এতে শেকৃবির পক্ষ থেকে মাইক্রোবায়োলজি ও প্যারাসাইটোলজি বিভাগের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক ড. উদয় কুমার মোহন্ত এবং ফিনিক্স গ্রুপের পক্ষ থেকে পরিচালক ড. মোঃ নজরুল ইসলাম সমঝোতা স্বারকে স্বাক্ষর করেন।

এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেকৃবির উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ সেকেন্দার আলী এবং ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আনোয়ারুল হক বেগ। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফিনিক্স গ্রুপের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর জনাব রাফিউল আহসান। এছাড়াও উপস্থিত ছিলেন শেকৃবির বিভিন্ন বিভাগের চেয়ারম্যান এবং শিক্ষকবৃন্দ। প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, “পারস্পারিক সাহায্য সহযোগিতার মাধ্যমে গবেষণাকে এগিয়ে নিয়ে যেতে হবে এবং শুধু গবেষণা করলেই হবে না, সে গবেষণার সুফল যাতে মাঠ পর্যায়ে কৃষক বা খামারী পেতে পারে তাঁরও ব্যবস্থা করতে হবে।

এছাড়াও তিনি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সব ধরণের কারিগরি সহায়তা দেওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। মাইক্রোবায়োলজি ও প্যারাসাইটোলজি বিভাগের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক ড. উদয় কুমার মোহন্ত বলেন, “ফিনিক্স গ্রুপের সাথে এই চুক্তি স্বাক্ষর হওয়ার ফলে বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরিতে সব ধরনের উন্নত সুযোগ সুবিধা পাওয়া যাবে। উন্নত গবেষণাগার তৈরিতে সহায়তা করবে ফিনিক্স গ্রুপ। তাছাড়া বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ও পিএইচডি শিক্ষার্থীদের ট্রেনিং এর ব্যবস্থা করবে ফিনিক্স গ্রুপ। ফিনিক্স গ্রুপকে টেকনিক্যাল সহযোগিতা করবে শেকৃবির মাইক্রোবায়োলজি ও প্যারাসাইটোলজি বিভাগ।

Exit mobile version