কৃষিসংবাদ

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) ভর্তি পরীক্ষা ১লা ডিসেম্বর

শেকৃবি'র ভর্তি পরীক্ষা ১লা ডিসেম্বর
মিজান, শেকৃবি:

শেকৃবি’র ভর্তি পরীক্ষা ১লা ডিসেম্বর ঃ
রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা ১লা ডিসেম্বর, রোজ শুক্রবার, সকাল ১০.০০ ঘটিকায় অনুষ্ঠিত হবে। এদিকে কর্মব্যস্ত হয়ে পড়েছে শেকৃবি প্রশাসন। প্রতিনিয়ত হচ্ছে মিটিং, আলোচনাসহ বিভিন্ন কার্যসভা।
এই বছরে স্নাতক ভর্তি পরীক্ষার ৬২০* আসনের বিপরীতে আবেদন করেছে প্রায় ৩৮ হাজার শিক্ষার্থী। এই বছরে ভেটেরিনারি অনুষদের আসন সংখ্যা ৭৫ থেকে ১০০ এবং ফিশারীজ অনুষদে আসন সংখ্যা ২৫ থেকে ৫০ এ উন্নীত করা হয়েছে। ভর্তি পরীক্ষা যাতে সঠিকভাবে সম্পন্ন হয় এর জন্য বিশ্ববিদ্যালয়ের প্রসাশন সর্বদায় সজাগ। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ থেকে সতর্কমূলক এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে, ক্যালকুলেটর, মোবাইলফোন বা অন্য যে কোন ধরনের ইলেক্ট্রনিক্স ডিভাইস সঙ্গে নিয়ে শিক্ষার্থীগণ পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। পরীক্ষার্থীকে অবশ্যই মেটাল ডিটেক্টর সম্বলিত গেইট দিয়েই প্রবেশ করতে হবে। কারো কাছে কোন ইলেক্ট্রনিক্স ডিভাইস পেলে পুলিশের মাধ্যমে আইনানুগ ব্যাবস্থা গ্রহনের জন্য মোবাইল কোর্টে সোপার্দ করা হবে। পরীক্ষায় সকল প্রকার জালিয়াতি ঠেকাতে ভ্রাম্যমান আদালত স্থাপন করা হবে।
প্রত্যেক পরীক্ষা কেন্দ্রকে পরীক্ষা সময়কাল নেটওয়ার্কহীন করার কথা ও জানিয়েছেন শেকৃবি’র মাননীয় উপাচার্য প্রফেসর ড.কামাল উদ্দিন আহাম্মদ।
আরও এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রত্যেক শিক্ষার্থীকে সকাল ৮.০০ ঘটিকার মধ্যে কেন্দ্র প্রবেশ করতে হবে। নচেৎ পরীক্ষার্থীকে আর পরীক্ষা হলে প্রবেশ করতে দেওয়া হবে না।
বিশ্ববিদ্যালয়ের আশেপাশে ১৯ টি স্কুল, কলেজ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি পরীক্ষার কেন্দ্র স্থাপন করা হয়েছে। পরীক্ষার কেন্দ্রগুলো যাতে কোন বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সে জন্য প্রত্যেক পরীক্ষা কেন্দ্রে থাকবে বাড়তি সতর্কতা। এ কাজে সহযোগিতা করবে বিপুল সংখ্যক পুলিশ, আনসার, স্কাউট সহ বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন সেবামূলক সংগঠন। শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের স্নাতক ভর্তি পরীক্ষা যাবতীয় তথ্য পাওয়া যাবে বিশ্ববিদ্যলয়েরর নিজস্ব ওয়েব সাইটে (www.sau.edu.bd)
 
Exit mobile version