কৃষিসংবাদ

সিভাসু’তে জৈব-নিরাপত্তা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

সিভাসুতে জৈব নিরাপত্তা

কৃষি সংবাদ ডেস্কঃ
সিভাসুতে জৈব নিরাপত্তা ঃচট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) আজ বৃহস্পতিবার (০২.০৫.২০১৯) Biosafety regulations for biotech researchers and bio safety practitioners-এর ওপর এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-১ এর ভার্চুয়াল শ্রেণিকক্ষে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিভাসু’র উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। বিশেষ অতিথি ছিলেন সিভাসু’র মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম. নুরুল আবছার খান। সভাপতিত্ব করেন পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন। সঞ্চালনা করেন প্রফেসর ড. এএমএএম জুনায়েদ সিদ্দিকী।


সিভাসু’র সহযোগিতায় সাউথ এশিয়া বায়োসেফটি প্রোগ্রাম (এসএবিপি) এই ( সিভাসুতে জৈব নিরাপত্তা )সেমিনার আয়োজন করে। সেমিনারে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনভিত্তিক ইন্টারন্যাশনাল লাইফ সাইন্স ইনস্টিটিউট রিসার্চ ফাউন্ডেশন-এর উপ-নির্বাহী পরিচালক ড. এ. এফ. রবার্টস (Dr. A. F. Roberts) Bio safety regulations for biotech researchers and biosafety practitioners ও Introducing to the Bangladesh Biosafety Portal এবং এসএবিপি-এর কান্ট্রি ম্যানেজার ড. অপর্ণা ইসলাম ‘ Role of SABP in Biodiversity ’ এর ওপর প্রেজেন্টেশন দেন।
সেমিনারে সিভাসু ছাড়াও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়; ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি চট্টগ্রাম (ইউসিটিসি),বিসিএসআইআর ল্যাবরেটরিজ, চট্টগ্রাম এবং বাংলাদেশ ফরেস্ট রিচার্স ইনস্টিটিউট-এর শিক্ষক ও গবেষকরা অংশগ্রহণ করেন।

শনিবার ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে আসছেন প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) আগামী ০৪ মে ২০১৯ অপরাহ্ন ২:৩০ ঘটিকায় এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব মো: আশরাফ আলী খান খসরু, এমপি।

বিশ^বিদ্যালয়ের অডিটোরিয়ামে অনুষ্ঠিতব্য এই মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান জনাব দিলদার আহমদ (অতিরিক্ত সচিব)। সভাপতিত্ব করবেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ।

উক্ত মতবিনিময় সভায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও স্নাতকোত্তর শিক্ষার্থীরা অংশগ্রহণ করবেন।

Exit mobile version