কৃষিসংবাদ

সিরাজগঞ্জ সদরে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় মাসকলাই এর বীজ ও সার বিতরন

সিরাজগঞ্জে কৃষি প্রণোদনা

কৃষি সংবাদ ডেস্কঃ

সিরাজগঞ্জে কৃষি প্রণোদনা ঃ সিরাজগঞ্জ সদরে প্রণোদনা কর্মসুচীর আওতায় খরিপ-২/২০১৯-২০ মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মুল্যে বীজ ও রাসায়নিক সার বিতরন করা হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার (১ সেপ্টেম্বর/২০১৯) সকাল ১১.০০ঘটিকায় উপজেলা কৃষি অফিস, সিরাজগ্ঞ্জ সদরের আয়োজনে উপজেলা কৃষি অফিস কৃষক প্রশিক্ষণ হল রুমে কৃষি প্রণোদনার উপকরন বিতরন শুভ উদ্বোধন করেন জনাব ড.ফারুক আহাম্মদ, জেলা প্রশাসক, সিরাজগঞ্জ।


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ হাবিবুল হক,উপ পরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, সিরাজগঞ্জ, মোঃ রিয়াজ উদ্দিন, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, সিরাজগঞ্জ সদর, জনাব নাসিম রেজা নুর (দিপু), ভাইস চেয়ারম্যান,উপজেলা পরিষদ,জনাব হাসনা হেনা,ভাইস চেয়ারম্যান (মাহলা), উপজেলা পরিষদ ও রাফি খন্দকার, সভাপতি, কৃষকলীগ,সিরাজগঞ্জ জেলা শাখা। সভাপতিত্ব করেন জনাব সরকার মোহাম্মদ রায়হান, উপজেলা নির্বাহী অফিসার, সিরাজগঞ্জ সদর। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কৃষিবিদ মোঃ রোস্তম আলী, উপজেলা কৃষি অফিসার, সিরাজগঞ্জ সদর।


সিরাজগঞ্জে কৃষি প্রণোদনা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, সাম্প্রতিক বন্যায় জেলায় কৃষিতে যে ক্ষতি তা পুষিয়ে নিতে সরকার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও সার প্রদানের উদ্যোগ নিয়েছে। বিভিন্ন ধরনের ফসলের প্রণোদনা পর্যায় ক্রমে প্রদান করা হবে। যথাযথভাবে বাস্তবায়ন করে ক্ষতি পুষিয়ে নিতে কৃষককে আহবান জানান।


প্রথম ধাপে প্রণোদনা কর্মসুচীর আওতায় ৩০০ জন কৃষকের মাঝে মাসকলাই এর বীজ ও রাসায়নিক সার বিতরন করা হয়। প্রত্যেক কৃষক এক বিঘা জমির জন্য মাসকলাই বীজ ৫ কেজি ডিএপি ১০ কেজি ও এমওপি ৫ কেজি পাবেন।

Exit mobile version