কৃষিসংবাদ

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ৩ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

বিলুপ্ত মাছ ব্রিডিং

কৃষি সংবাদ ডেস্কঃ

প্রশিক্ষণ কর্মশালা ঃ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো: মতিয়ার রহমান হাওলাদার বলেছেন, আমাদের দেশে প্রতি বছর প্রচুর মৌসুমী ফল-মূল, শাক-সবজি উৎপাদন হয়। এই সকল কৃষি পণ্যের সুষ্ঠু ব্যবস্থাপনা বিতরণ ও বাজারজাত করতে না পারায় কৃষকেরা ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হয়। কৃষকদেরকে এ লোকসান থেকে মুক্ত করার জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কার্যকরী গবেষণা করতে হবে। রবিবার ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেলের (আইকিউএসি) উদ্যোগে ৩ দিন ব্যাপী “থিসিস অ্যান্ড টেকনিক্যাল রিপোর্ট রাইটিং” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইকিউএসি-এর পরিচালক প্রফেসর ড. এ.এফ.এম. সাইফুল ইসলামের সভাপতিত্বে এবং কোর্স কোর্ডিনেটর প্রফেসর ড. মো: আবু সাঈদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন প্রফেসর ড. জসিম উদ্দিন আহাম্মদ। এ সময় ডিন কাউন্সিলের আহবায়ক ও কৃষি অনুষদের ডিন প্রফেসর ড. মো: আবুল কাশেম, মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহা: তরিকুল আলম, পোস্ট-গ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ড. মো: নজরুল ইসলামসহ কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের বিভাগীয় চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন। ৩ দিন ব্যাপী প্রশিক্ষণে কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের এম.এস. পর্যায়ে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করছেন।

সিকৃবিতে বিশ্ব নারী দিবস পালিত
বিপুল আনন্দ ও উদ্দীপনার মধ্য দিয়ে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে বিশ্ব নারী দিবস পালিত হয়েছে। রোববার প্রফেসর ড. নাসরিন সুলতানা লাকী এর পরিচালনায় বিশ্ববিদ্যালয় ক্যাম্প্যাসে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো: মতিয়ার রহমান হাওলাদার এর নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়। র‌্যালীতে ডিন কাউন্সিলের আহবায়ক প্রফেসর ড. মো: আবুল কাশেম, ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন প্রফেসর ড. এ.টি.এম. মাহবুব-ই-ইলাহী, রেজিস্ট্রার মো: বদরুল ইসলাম শোয়েব, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ নূর হোসেন মিঞা, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) প্রফেসর ড. সৈয়দ সায়েম উদ্দিন আহম্মদ, কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের ডিন প্রফেসর ড. সানজিদা পারভীন রিতু, বিভিন্ন অনুষদীয় ডিন, দপ্তর প্রধানগণ ও বিভাগীয় চেয়ারম্যান ছাড়াও বিপুল সংখ্যক শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন। র‌্যালী শেষে দিবসটির প্রতিপাদ্য নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

Exit mobile version