কৃষিসংবাদ

হাওরে মৎস্য সম্পদের টেকসই উন্নয়নে সিকৃবিতে সুপারিশমালা তৈরি

হাওরে মৎস্য

হাওরে মৎস্য

কৃষি সংবাদ ডেস্কঃ

হাওরে মৎস্য ঃ সিলেট কৃষি বিশ্বদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদ ও বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের যৌথ উদ্যোগে ”হাওর অঞ্চলে মৎস্য সম্পদের টেকসই উন্নয়ন এবং করনীয়” শীর্ষক একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মাৎস্যবিজ্ঞান অনুষদের সম্মেলন কক্ষে গতকাল সেমিনারটি অনুষ্ঠিত হয় বলে জানিয়েছে জনসংযোগ ও প্রকাশনা দপ্তর।

মাৎস্যচাষ বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো: তরিকুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট কৃষি বিশ্বদ্যালয়ের ডিন কাউন্সিলের আহ্বায়ক প্রফেসর ড. মো: আবু সাঈদ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আহসান হাসিব খান, সিনিয়র সহকারী পরিচালক, মৎস্য অধিদপ্তর, সিলেট বিভাগ, সিলেট। মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রফেসর ড. মৃত্যুঞ্জয় কুন্ড, জলজ সম্পদ ব্যবস্থাপনা বিভাগ, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, সিলেট।

টেকনিক্যাল সেসনে সভাপতিত্ব করেন প্রফেসর ড. মো: শাহাবউদ্দিন। সেমিনারে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, মৎস্য অধিদপ্তরের কর্মকর্তা, পোস্ট-গ্রাজুয়েট স্টুডেন্ট ও মৎস্যজিবিসহ মোট ১২০ জন অংশগ্রহণ করেন। সেমিনারে হাওর অঞ্চলের মৎস্য সম্পদের টেকসই উন্নয়নের জন্য সুপারিশমালা তৈরি করা হয়।

Exit mobile version