কৃষিসংবাদ

হাজী দানেশ এতিম খানার শিশুদের নিয়ে ইফতার করলেন হাবিপ্রবির উপাচার্য

আব্দুল মান্নান, হাবিপ্রবিঃ

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির উদ্যোগে আজ শনিবার দিনাজপুরের সেতাবগঞ্জের বোচাগঞ্জ সুলতানপুরে অবস্থিত হাজী মোহাম্মদ দানেশ এতিম খানার শিশুদের নিয়ে  দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
উক্ত  দোয়া ও ইফতার মাহফিলে হাজী দানেশ এতিমখানার সভাপতি মো. আব্দুল মজিদের সভাপতিত্বে এবং বোচাগঞ্জ মহিলা কলেজের অধ্যাপক মো. আফছার আলীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পোস্ট গ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ডীন প্রফেসর মো.মিজানুর রহমান, ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্স অনুষদের ডীন বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা.মো.ফজলুল হক ,হিসাব শাখার পরিচালক প্রফেসর ড.মো.শাহাদৎ হোসেন খান, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. মো.তারিকুল ইসলাম।
এছাড়াও উপস্থিত ছিলেন এতিমখানার সাধারণ সম্পাদক মো. শাহীন ইসলাম, থানার এটিও সারওয়ার মুর্শেদ, অফিস ইনচার্জ আব্দুর রৌফ এবং নাফানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাওনেয়াজ পারভেজ। হাবিপ্রবিসাসের সভাপতি মো. মুহিউদ্দীন নুর, সাধারণ সম্পাদক মো. তারিকুল ইসলাম, যুগ্ম সম্পাদক মো.আব্দুল মান্নান, সাংগঠনিক সম্পাদক হাসান-উজ-জামান বান্না সহ অন্যান্য সদস্যবৃন্দ ।
ইফতার পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, মানুষ তার কর্মের মাঝে বেঁচে থাকে ।আজ হাজী মোহাম্মদ দানেশ বেঁচে নেই কিন্তু তিনি মানুষের অধিকার আদায়ের জন্য, সমাজের জন্য যে কাজ করে গেছেন সে জন্য মানুষ তাকে যুগ যুগ ধরে স্মরণ করছে, করবে । তিনি কবির উক্তি স্মরণ করে বলেন, এমন জীবন তুমি করিবে গঠন,মরনে হাসিবে তুমি কাঁদিবে ভূবন। তিনি সকলকে এমন মহতী কাজের সাথে যুক্ত হওয়ার আহবান জানান।
আলোচনা শেষে, হাজী মোহাম্মদ দানেশের রুহের মাগফিরাত  কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। উল্লেখ্য যে, এতিম খানার শিশুদের আগামী কিছুদিন ইফতারের জন্য চিড়া মুড়ি,চিনি, ছোলা,আপেল, খেজুর সহ বেশ কিছু শুকনো খাবারও দিয়ে আসা হয়েছে।
Exit mobile version