কৃষিসংবাদ

হাবিপ্রবিতে একমি এর পক্ষ থেকে ইন্টার্ন ডাক্তারদের সেমিনার অনুষ্ঠিত

 

মোঃ মোস্তাফিজুর রহমানঃ

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(হাবিপ্রবি) ভেটেরিনারি এন্ড এনিম্যেলের সায়েন্স অনুষের ইন্টার্ন ছাত্রছাত্রীদের জন্য এক বিশাল সেমিনার আয়োজন করে একমি। আজ হাবিপ্রবির অডিটোরিয়াম ২ তে ডিভিএম ১০ ব্যাচ এর ইণ্টার্ণ ডাক্তারদের জন্য এই সেমিনার করা হয়। সকাল ১০ টা হতে এই অনুষ্টান চলে দুপুর ১ টা পর্যন্ত। এতে সঞ্ছালনা করেন দশম ব্যাচের ইন্টার্ণ ভেটেরিনারি ডাক্তার মোঃ মফিজুল ইসলাম রিয়াদ। উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একমি ল্যবরেটরিজ লিমিটেডের ডিজিএম জনাব, এস তারোফদার, বিশেষ অতিধি ডাঃ মিজানুর রহমান, এ এস এম, একমি ভেটেরিনারি ডিভিশন, মোঃ আকরামুল কবির ,আর জি এম, ডাঃ মাজহারুল মান্নান সিনিয়র ইক্সিকিউটিভ এবং ডাঃ সোহেল এক্সিকিউটিভ সহ আরো অনেকে।

কোরআন ও গিতা পাঠের মধ্যে দিয়ে সেমিনার শুরু হয়। পরে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, হাবিপ্রবির ছাত্রপরামর্শ ও উপদেষ্টা ডঃ এস এম হারুন অর রশিদ, মেডিসিন এন্ড সার্জারী বিভাগের চেয়ারম্যান প্রফেসর ডা; ফজলুল হক, এনিম্যাল সায়েন্স এন্ড নিউটড়িশন বিভাগের চেয়ারম্যান প্রফেসর ডঃ আব্দুল হামিদ। ছাত্রদের পক্ষথেকে অনুভুতি ব্যক্ত করেন মুনিরুজ্জামান এবং ছাত্রীদের পক্ষ থকে পরমা। পরে একমি ল্যবরেটরি এর ভেটেরিনারি ডিভিশনের সকল প্রডাক্ট পরিচিতি উপস্থাপন করেন ডা; মাঝারুল ইসলাম এবং ডাঃ মোহাঃ সোহেল। পরে ইন্টার্ণ ডাক্তারদের পুরুস্কার স্বরুপ একটা আকর্ষনীয় ব্যাগ, প্যাড, কলম, সহ একমির প্রোডাক্ট ম্যেনুয়াল দেয়া হয়।

পরে প্রধান অতিথির বক্তবে একমি ল্যবরেটরিজ এর ডিজিএম জনাব এস তরোফদার খুশি হয়ে বলেন, আজকের এমন সুন্দর ব্যবস্থপনা সহ পরিবেশ সৃষতি করায় আমি আনন্দিত। ভেতেরিনারি ডাক্তাররা আমাদের প্রাণ আমাদের সম্বল। এই সেমিনারের ধারাবাহিকতা অব্যহত থাকবে প্রতিবছরই, আমরা সর্বদা আপনাদের পাশে আছি, যেকোন সময়, সর্বাতক ভাবে। সেবার মান আরো উন্নত করে দেশে এবং বিদেশে এক নম্বর কোম্পানি হিসেবে প্রতিষ্ঠিত করতে ভেটেরিনারিয়ান দের একান্ত সহযোগিতা কামনা করেন তিনি।

এতে উপস্থিত ছিলেন ভেটেরিনারি এন্ড এনিম্যেল সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ডঃ আফরোজা খাতুন, ছাত্রপরামর্শ ও ছাত্র উপদেষ্টা ডঃ এস এম হারুন উর রশিদ,মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যান ডঃ মোঃ খালেদ হাসান, মেডিসিন এন্ড সার্জারী বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডঃ মোহাঃ ফজলুল হক, সহযোগী অধ্যাপক ডঃ ফারুক ইসলাম, সহযোগি অধ্যাপক ডঃ মোঃ সাইফুল ইসলাম, সহযোগী অধ্যাপক ডঃ বেগম ফাতেমা জুহরা, ও সহকারী অধ্যাপক ডাঃ সোগরা বানু জুলী, ফিজিওলজি এন্ড ফার্মাকোলজি বিভাগের চেয়ারম্যান ডঃ মোঃ রাকিকুল হাসান, সহযোগী অধ্যাপক বেগম রোমানা,  প্যাথলজি এং প্যারাসাইটলজি বিভাগের চেয়ারম্যান ডাঃ মোহাম্মদ হায়দার আলী, মাইক্রোবায়োলজি বিভাগের সহযোগি অধ্যাপক ডঃ মোঃ ফখরুজ্জামান, ডঃ মোসাঃ রওশন আরা,প্রভাষক ডাঃ মোহাঃ আতিকুল হক এবং ডাঃ মোসাঃ দেলোয়ারা বেগম, ডাঃ মোসাঃ নাজমি আরা রুমি সহ অনান্য শিক্ষক মন্ডলী এবং ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন।

র‍্যাফেল ড্র এর মাধ্যমে ২৫ জনকে পুরুষ্কার প্রদান করা হয়। দুপুরে আকর্ষনীয় খাবার পরিবেশনের মাধ্যমে সেমিনারটি শেষ হয়।

Exit mobile version