কৃষিসংবাদ

হাবিপ্রবি’তে ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

হাবিপ্রবি’তে ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট

আব্দুল মান্নান, হাবিপ্রবিঃ

হাবিপ্রবি’তে ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট বিষয়ক সেমিনার
দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কৃষি গবেষণা ফাউন্ডেশনের আর্থিক সহায়তায় ইঞ্জিনিয়ারিং অনুষদের ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি বিভাগের তত্ত্বাবধানে হাবিপ্রবি’তে ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট অফ টু এসট্রেজ ড্রায়িং টেকনিক ফর ড্রায়িং অফ হাই-ময়েশ্চারাইজার  গ্রেইন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয়ের আইআরটি কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম।
আইআরটি এর পরিচালক প্রফেসর ড.বিধান চদ্র হালদারের সভাপতিত্বে উক্ত সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন  পোস্ট-গ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ডীন প্রফেসর মো. মিজানুর রহমান ও ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন  প্রফসর মো. রুহুল আমিন। সেমিনারের মুল প্রতিপাদ্য বিষয় উপস্থাপন করেন ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি বিভাগের চেয়ারম্যান ও প্রকল্প পরিচালক ড. মো. সাজ্জাদ হোসেন সরকার।
প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, গ্রহণযোগ্য আর্দ্রতা দিয়ে ধান ও ভুট্টা শুকনোর জন্য ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট অফ টু এস্ট্রেজ ড্রায়িং পদ্ধতির ব্যবহারের গুরুত্ব পূর্ণ ভূমিকা রয়েছে। প্রত্যাশা করি, আজকের এই সেমিনার থেকে প্রাপ্ত তথ্য প্রয়োগ  করার মাধ্যমে আশু সমস্যার সমাধানে যথেষ্ট সহায়ক হবে। এবং এতে করে বাংলাদেশের কৃষি প্রেক্ষাপটে আমূল পরিবর্তন আসবে।
সেমিনার বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা অংশগ্রহন করেন ।
Exit mobile version