কৃষিসংবাদ

বিদেশী শিক্ষার্থীদের মনমাতানো আয়োজনে হাবিপ্রবিতে নববর্ষ উদযাপন

হাবিপ্রবি প্রতিনিধি

হাবিপ্রবিতে নববর্ষ উদযাপন
দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিদেশী ছাত্রছাত্রীদের ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে বাংলা নববর্ষ ১৪২৪ উদযাপিত হয়েছে।
পুরাতন, জরা আর জীর্ণকে বিদায় জানিয়ে শুভ, সুন্দর ও মঙ্গলকে বরণ করার আকাঙ্খা ও সম্ভাবনায় হাবিপ্রবি’র ছাত্র-ছাত্রীরা মেতে উঠে আনন্দ উদযাপনে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে সাজানো হয় নতুন রূপে। শুক্রবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম-এর নেতৃত্বে এক বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এসময় ঢাক-ঢোল, বাঁশি আর একতারার সুরে নেচে-গেয়ে তারুণ্যের উচ্ছ্বাস প্রকাশ করে ছাত্র-ছাত্রীরা। শোভাযাত্রায় অংশ গ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের ডীনবৃন্দ, রেজিস্ট্রার, বিভাগীয় চেয়ারম্যান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, ছাত্র-ছাত্রী ও কর্মচারীরা।
বাংলা নববর্ষ উদযাপনে বিদেশী ছাত্রছাত্রীদের ছিল আনন্দদায়ক স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণ, সকল দেশের জাতীয় বিষয়কে তুলে ধরে সাজানো হয় আন্তর্জাতিক স্টোল। এখানে নেপাল, সোমালিয়া, ভুঠান নাইজেরিয়া সহ সকল দেশ থেকে আগত ছাত্রছাত্রীদের উপস্থিতি ছিল লক্ষনীয়। তাদের নিজ দেশে বিখ্যাত খাবার তৈরি করে পরিবেশন করা হয় আগত দের। এর আগে নিজেস্ব ব্যানারে তারা য্যালী করে। স্টলে সোমালিয়ান ৫ টি খাবার, নাইজেরীয়ার তিনটা খাবার, এবং নেপালের ৬ টি খাবার বিনামুল্যে হাবিপ্রবির ছাত্রছাত্রীদের আপ্যায়ন করে।
শোভাযাত্রা শেষে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম নববর্ষ উপলক্ষে বিভিন্ন স্টল পরিদর্শন করেন। এছাড়া বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ হাবিপ্রবি শাখা, সাংস্কৃতিক সংগঠন অর্ক, রোর্টাক্ট ক্লাব, ইন্টারন্যাশনাল স্টুডেন্টসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও অন্যান্য সাংস্কৃতিক সংগঠন দিনব্যাপী নানাবিধ কর্মসূচি পালন করে। নববর্ষ উপলক্ষে ক্যাম্পাসে মোট ২৫ টি স্টল বসে.

তারিখ-১৪/০৪/১৭

Exit mobile version