কৃষিসংবাদ

হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পিএইচডি সেমিনার অনুষ্ঠিত

হাবিপ্রবি প্রতিনিধিঃ

পিএইচডি সেমিনার

 

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(হাবিপ্রবি) ফসল শারীরতত্ত্ব ও পরিবেশ বিভাগের উদ্যোগে পিএইচডি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের আইআরটি সেমিনার কক্ষে বেলা ১১ টায় এ সেমিনার অনুষ্ঠিত হয়।

ফসল শারীরতত্ত্ব ও পরিবেশ বিভাগের প্রফেসর ড. মো. মনিরুজ্জামান বাহাদুর এর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের পোষ্টগ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ভারপ্রাপ্ত ডীন প্রফেসর ড. ভবেন্দ্র কুমার বিশ্বাস। সেমিনারে পরীক্ষা কমিটির সদস্য হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. রাখ হরি সরকার, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের ফসল শারীরতত্ত্ব ও পরিবেশ বিভাগের প্রফেসর ড. জালালউদ্দিন আহমেদ। উপস্থিত ছিলেন আইআরটি এর পরিচালক প্রফেসর মো. মিজানুর রহমান। পিএইচডি গবেষক ইউরেকা সুলতানার গবেষণার বিষয় ছিল “Evaluation of wheat genotypes to alleviate the adverse effect of salt stress ”

গবেষণা কর্মে তত্ত্বাবধায়ক ছিলেন প্রফেসর ড. মো. আবু হাসান এবং কো-সুপারভাইজার হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. শ্রীপতি সিকদার।
উক্ত পিএইচডি সেমিনারে গবেষক ইউরেকা সুলতানা তার গবেষণা কার্যক্রম এবং এর ফলাফল বিষয়ে উপস্থিত অতিথিবৃন্দের সামনে প্রতিবেদন তুলে ধরেন এবং উপস্থিত অতিথিবৃন্দের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।
সেমিনারে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডীন, চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Exit mobile version