হাবিপ্রবিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৮ উদযাপিত

হাবিপ্রবিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস

হাবিপ্রবি থেকে মুজাহিদ মুয়াজঃ

যথাযাগ্য মর্যাদা ও দিনব্যাপী বিভিন কর্মসূচি পালনের মধ্য দিয়ে সোমবার হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৮ উদযাপিত হয়েছে। সকাল ৮ টায় পুরাতন প্রশাসনিক ভবনের সম্মুখে জাতীয় পতাকা উত্তোলন ও সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবশন করা হয়। পরে ভাইস-চ্যান্সলর প্রফসর ড. মু. আবুল কাসেম-এর নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং ছাত্র-ছাত্রীদর নিয়ে স্বাধীনতা দিবসের র‌্যালী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে। সকাল  ৯:৩০টায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনা্রে পুস্পস্তবক অর্পণ করেন। ক্রমান্বয় পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, ছাত্রলীগ হাবিপ্রবি শাখার নেতৃবৃন্দ, কর্মচারিগণ,হাবিপ্রবি স্কুলের শিক্ষক শিক্ষার্থীরা। এছাড়া, বিশ্ববিদ্যালয়র বিভিন্ন সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। পুস্পস্তবক অর্পণ শেষে ভাইস-চ্যান্সেলর  মহোদয় ২৬ মার্চের বাণী পাঠ ও বিতরণ করা হয়। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৮ উপলক্ষ ভাইস-চ্যান্সেলর একটি দেয়ালিকা উন্মোচন  এবং শিশুদের চিত্রাংকন প্রতিযাগিতার উদ্বোধন করেন।
এরপর দিবসের তাৎপর্য উপর ভিত্তি করে বিশ্ববিদ্যালয়র অডিটারিয়াম-১ এ ছাত্র পরামর্শ ও নির্দেশনা শাখার পরিচালক প্রফেসর ড.  মো.  তারিকুল ইসলাম-এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সলর প্রফেসর ড. মু. আবুল কাসম এবং মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছি্লেন বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ আবদুর রশীদ।
এরপরই শিক্ষক বনাম শিক্ষক, কর্মকর্তা বনাম কর্মচারী, ছাত্র বনাম ছাত্রের মধ্যে প্রীতি ভলিবল ম্যাচ অনুষ্ঠিত হয়। শিক্ষিকা বনাম শিক্ষিকা, ছাত্রী বনাম ছাত্রীর মধ্য অনুষ্ঠিত হয় মিউজিক্যাল চেয়ার। শিশুদর জন্য বিস্কুট দৌড় এবং সকলের জন্য যেমন খুশি তেমন সাজো প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। খেলাধুলা শেষে ভাইস-চ্যান্সলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন। বাদ যোহর শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে কেন্দ্রীয় মসজিদে মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয় মুক্তিযুদ্ধ বিষয়ক চলচিত্র প্রদর্শনীর  আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *