কৃষিসংবাদ

হাবিপ্রবি’তে শেয়ারিং রিসার্চ প্রগ্রেস অব টু স্টেজ ড্রায়িং প্রজেক্ট বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

ভেটেরিনারি দিবসে ব্যাপক আয়োজন

কৃষি সংবাদ ডেস্কঃ

হাবিপ্রবি’তে শেয়ারিং রিসার্চ : গত ০৮ নভেম্বর ২০১৮ দিনাজপুরস্থ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কৃষি গবেষণা ফাউন্ডেশন (কেজিএফ) এর আর্থিক সহায়তায় এবং হাবিপ্রবি’র ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি বিভাগের উদ্যোগে শেয়ারিং রিসার্চ প্রগ্রেস অব টু স্টেজ ড্রায়িং প্রজেক্ট বিষয়ক একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০.৩০টায় বিশ্ববিদ্যালয়ের আইআরটি’এর সেমিনার কক্ষে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন বিশ^বিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. ভবেন্দ্র কুমার বিশ^াস। উক্ত সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন এ বিশ^বিদ্যালয়ের কৃষি বনায়ন ও পরিবেশ বিভাগের প্রফেসর ড. মো. শফিকুল বারী এবং ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি বিভাগের প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন সরকার।

প্রবেন্ধের উপর অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাবিপ্রবি’র ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন ও সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন, কৃষি গবেষণা ফাউন্ডেশন (কেজিএফ) এর নির্বাহী পরিচালক ড. ওয়াইস কবির, প্রোগ্রাম ডিরেক্টর ও হাবিপ্রবি’র রিজেন্ট বোর্ডের সম্মানিত সদস্য ড. ভাগ্য রাণী বনিক, প্রোগ্রাম স্পেশালিস্ট ড. মো. হজরত আলী ও ড. শাহাবুদ্দিন আহমেদ। প্রধান অতিথির বক্তব্যে দায়িত্বপ্রাপ্ত ভাইস-চ্যান্সেলর বলেন এই সেমিনারের মাধ্যমে আমরা কৃষি বনায়নের মাধ্যমে চরের জমির উৎপাদন ক্ষমতা বৃদ্ধি ও জীবন জীবিকার মানের উন্নয়ন এবং দ্রুত ভূট্রা ও ধান শুকানোর যন্ত্র উদ্ভাবন সম্পর্কে জেনে সমৃদ্ধ হলাম। আশা করছি এর প্রায়োগিক ব্যবহারও করে এর সুফল পেতে পারি সে ব্যবস্থা আপনারা করবেন।

উল্লেখ্য, উক্ত সেমিনারে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কৃষি ও মৎস্য বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, এনজিও কর্মকর্তা ও শিক্ষাথীরা অংশগ্রহণ করেন।

Exit mobile version