হাবিপ্রবিতে স্থানীয় কৃষকদের জন্য দুই দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

দুইদিন ব্যাপী প্রশিক্ষণ

দুইদিন ব্যাপী প্রশিক্ষণ

কৃষি সংবাদ ডেস্কঃ

দুইদিন ব্যাপী প্রশিক্ষণ ঃ আজ ২0 নভেম্বর ২০১৯ দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্থানীয় কৃষকদের জন্য দুই দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে। আজ সকালে ”আধুনিক পদ্ধতিতে গবাদিপশু ও হাঁস-মুরগী পালন ও পরিচর্যা” শীর্ষক এই কর্মশালার আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব রিসার্চ এন্ড ট্রেনিং (আই.আর.টি)। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত কর্মশালার উদ্বোধন করেন হাবিপ্রবির মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, রেজিস্ট্রার প্রফেসর ডা. মো. ফজলুল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আই. আর. টি এর পরিচালক প্রফেসর ড. মো. তারিকুল ইসলাম।


প্রধান অতিথির বক্তব্যে মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, স্থানীয় মানুষদের বিশ্ববিদ্যালয়ের কিছু দায়বদ্ধতা আছে, সে দায়বদ্ধতা থেকেই নিয়মিতভাবে কৃষকদের জন্য এ ধরণের প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হচ্ছে। তিনি বলেন কৃষি ও মৎস্য সেক্টরের পাশাপাশি পোল্ট্রি শিল্পেও দেশ অনেক এগিয়ে গেছে। বর্তমান সরকারের ঐকান্তিক প্রচেষ্টায় দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পন্ন। এটি সম্ভব হয়েছে কৃষিবিদদের অসামান্য ভূমিকার কারণে।

আমি যোগদানের পর পরই হাবিপ্রবিতে প্রশিক্ষণের উপর গুরুত্ব দিয়েছি। বর্তমানে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী সবার জন্যই নিয়মিতভাবে প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে। কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের পাশের মহাবলিপুর, কর্ণাই, সুভ্রা সহ কয়েকটি গ্রামের ৩০ জন কৃষক অংশগ্রহণ করেন।

Advisory Editor

Advisory Editor of http://www.krishisongbad.com/

Learn More →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *