কৃষিসংবাদ

হাবিপ্রবির ফজিলাতুন্নেছা মুজিব হলে বঙ্গমাতার ৮৮তম জন্মদিন উপলক্ষে দোয়া

হাবিপ্রবির ফজিলাতুন্নেছা মুজিব হলে

আব্দুল মান্নান,হাবিপ্রবিঃ

হাবিপ্রবির ফজিলাতুন্নেছা মুজিব হলে

হাবিপ্রবির ফজিলাতুন্নেছা মুজিব হলে ঃ বঙ্গমাতার ফজিলাতুন্নেছা জন্মদিন উপলক্ষে আজ দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফজিলাতুন্নেছা মুজিব হলের আয়োজনে  দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে ।

এ সময় উপস্থিত ছিলেন  মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক পরিষদের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা. মো. ফজলুল হক, পরিকল্পনা ও উন্নয়ন শাখার পরিচালক প্রফেসর ড. মো. মোস্তাফিজুর রহমান , ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. মো. তারিকুল ইসলাম , আইভি রহমান হলের হল সুপার জনাব মো. গোলাম রব্বানী, ফজিলাতুন্নেছা মুজিব হলের সহকারী হল সুপার জনাব মো. বেলাল হোসেন ও রোকনুজ্জামান রনি ।এছাড়া হলের ছাত্রীরা উক্ত মিলাদ ও দোয়া মাহফিলে অংশগ্রহন করেন। অনুষ্ঠানে অতিথিরা বঙ্গবন্ধু ও বঙ্গমাতার জীবনী ও দেশ গঠণে  তার অবদান নিয়ে সংক্ষিপ্ত আলোচনা করেন । আলচনায় বক্তারা বলেন, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মনেপ্রাণে একজন আদর্শ বাঙালি ছিলেন। যে কোন পরিস্থিতি দৃঢ়তার সঙ্গে মোকাবিলা করতেন তিনি। বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনের সব ক্ষেত্রে তাঁর সহযোগিতার কথা আমরা শ্রদ্ধার সাথে স্মরণ করি। বাংলাদেশের স্বাধিকার আন্দোলন ও স্বাধীনতা সংগ্রামে তাঁর অবদান জাতি চিরদিন মনে রাখবে।

 

উল্লেখ্য যে, ১৯৩০ সালের এই দিনে বঙ্গমাতা  শেখ ফজিলাতুন্নেছা গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। আজ  বঙ্গবন্ধুর সহধর্মিনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৮৮ তম জন্মবার্ষিকী ।যিনি  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুখে দুঃখে পাশে থেকে দেশের স্বাধীনতার জন্য অনুপ্রেরণা জুগিয়ে গেছেন। এবং  ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধকালেও অসীম সাহস, ধৈর্য ও প্রজ্ঞার সঙ্গে পরিস্থিতি মোকাবেলা করেছেন ।

Exit mobile version