কৃষিসংবাদ

হাবিপ্রবির সদ্য নিয়োগপ্রাপ্ত শিক্ষক-কর্মকর্তাদের পক্ষ থেকে নিয়োগ নিয়ে মিথ্যাচারের প্রতিবাদ

শিক্ষক-কর্মকর্তাদের নিয়োগ

শিক্ষক-কর্মকর্তাদের নিয়োগ ঃ সম্প্রতি হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নিয়োগ নিয়ে দেশের কয়েকটি জাতীয় ও অনলাইন পত্রিকার সংবাদ আমাদের দৃষ্টিগোচর হয়েছে। প্রকাশিত সংবাদ গুলোতে কোন ধরণের তথ্য প্রমাণ ছাড়াই নিয়োগ বাণিজ্যসহ বিভিন্ন ধরণের অভিযোগ নিয়ে আসা হয়েছে, যা পুরোপুরি ভিত্তিহীন ও বিভ্রান্তিকর। পাশাপাশি শিক্ষক-কর্মকর্তাদের নিয়োগ সংক্রান্ত এ ধরণের মিথ্যা অভিযোগে হাবিপ্রবির মাননীয় উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম স্যারকে জড়ানো হয়েছে, যা তাঁর ও আমাদের সকলের জন্য সম্মান হানিকর ও বিভ্রান্তিকর। সংবাদ মাধ্যম সমাজের দর্পন। তাদের কাছে আমরা দায়িত্বশীল ভূমিকা আশা করি।

কোন অভিযোগ পেলে সেটির সত্যতা যাচাই বাছাই করে প্রচার করা উচিৎ। আমরা চ্যালেঞ্জ করে বলতে পারি এই নিয়োগে আমাদের কারও মাধ্যমেই বিশ্ববিদ্যালয় প্রশাসনের কোন ব্যক্তির সাথে অর্থের লেনদেন হয়নি। যদি এ ব্যাপারে আপনাদের কাছে কোন তথ্য প্রমাণ থাকে তাহলে তা যথাযথ কর্তৃপক্ষকে সরবরাহ করবেন। সেক্ষেত্রে প্রশাসন চাইলে আমাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে। এসব ভিত্তিহীন সংবাদ প্রচার থেকে বিরত থাকার জন্য আপনাদের প্রতি অনুরোধ জানানো হলো। অন্যথায় আমরা আইনের আশ্রয় নিতে বাধ্য হবো।


আমরা জানতে পেরেছি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) থেকে বিভিন্ন পদ এর অনুমোদন সাপেক্ষে আমাদের নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। উল্লেখ্য, হাবিপ্রবিতে এবারই প্রথম সরকারি নিয়ম অনুযায়ী পুলিশ ভেরিফিকেশনের সম্পন্ন করে চুড়ান্ত নিয়োগ সম্পন্ন করা হয়েছে। তারপরও বিভিন্ন কল্পনাপ্রসূত এসব অনিয়ম নিয়ে মিথ্যাচার করা দুঃখজনক।
বিশ্ববিদ্যালয়ের মর্যাদা ও সুনাম রক্ষার্থে সকল প্রকার গণমাধ্যমসহ সকলের সহযোগিতা একান্ত কাম্য।

Exit mobile version