কৃষিসংবাদ

বাকৃবিতে ভেটেরিনারি অনুষদের ৫২তম ব্যাচের ১৫তম ইন্টার্নশীপের উদ্বোধন

বাকৃবি প্রতিনিধিঃ

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ভেটেরিনারি অনুষদের ৫২তম ব্যাচের ১৫তম ইন্টার্নশীপের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকাল সাড়ে ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম সম্মেলন কক্ষে উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান ওই ইন্টার্নশীপের শুভ উদ্বোধন ঘোষনা করেন।

ভেটেরিনারি অনুষদের ডিন অধ্যাপক ড. প্রিয় মোহন দাসের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. আইনুল হক , বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিল্কভিটার ব্যবস্থাপনা পরিচালক মো. জাকির হোসেন, বগুড়া পল্লী উন্নয়ন একাডেমি মহাপরিচালক প্রকৌশলী এম এ মতিন।

উল্লেখ্য, এ বছর এ ইর্ন্টানশিপে ভারতসহ দেশের বিভিন্ন জায়গায় ১৩৮ জন শিক্ষার্থী অংশ নিবেন।

***

বাকৃবি ছাত্র ইউনিয়নের নয়া কমিটি: সভাপতি মৃদুল, সম্পাদক ধ্রুব

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) শুক্রবার বিকেল ৫টার দিকে ছাত্র ইউনিয়নের ২৮তম সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে ছাত্র ইউনিয়নের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। নতুন কমিটিতে সভাপতি হিসেবে আল মুজাহিদ মৃদুল ও সাধারণ সম্পাদক হিসেবে ধ্রুব জ্যোতি সিংহ নির্বাচিত হয়েছে।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ বিজয়’৭১ প্রাঙ্গনে সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি জি.এম জিলানী শুভ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কামাল লোহানী। পরে বিজয়’৭১ থেকে একটি র‌্যালি বের হয়। বিকাল ৬টায় ছাত্র ইউনিয় বাকৃবি সংসদের সভাপতি তানভীর আহমেদ রিয়াদের সভাপত্বিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন কামাল লোহানী, বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী, প্রক্টর অধ্যাপক ড. মো. আতিকুর রহমান খোকন। এসময় ছাত্র ইউনিয়ন বাকৃবি সংসদের নতুন কমিটি ঘোষণা করা হয়।

নতুন কমিটির অন্যান্য সদস্যরা হলেন সহ-সভাপতি সাফায়েত হোসেন ও মৌমিতা গুহ ইভা, সহ-সাধারণ সম্পাদক অনিরুদ্ধ রায় চৌধুরী ও পলাশ চক্রবর্তী, সাংগাঠনিক সম্পাদক অনন্য-ইদ-ই-আমিন, কোষাধ্যক্ষ সৈয়দ মাইদুল ইসলাম, দপ্তর সম্পাদক মো. নাভিদ রহমান, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক জুবায়ের ইবনে কামাল, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মোসাদ্দেক শাওন এবং সাংস্কৃতিক সম্পাদক সুবর্ণা ব্যানার্জী। এছাড়া কমিটিতে ১১জন সদস্য রয়েছেন।

Exit mobile version