কৃষিসংবাদ

৪০ জন শিক্ষার্থী পেল হাবিপ্রবি ট্রাস্টি বোর্ডের আর্থিক সহায়তা

আর্থিক সহায়তা প্রদান

আব্দুল মান্নান,হাবিপ্রবিঃ

আর্থিক সহায়তা প্রদান :দিনাজপুর হাজী মোহাম্মদা দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৪০ জন গরীব মেধাবী শিক্ষার্থীকে প্রথমবার  হাবিপ্রবি ট্রাস্টি বোর্ড থেকে আর্থিক অনুদান প্রদান করা হয়েছে ।

বৃহস্পতিবার  বিকাল ৪টায় ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের সভা কক্ষে শিক্ষার্থীদের মাঝে  এই আর্থিক অনুদান তুলে দেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. মো. তারিকুল ইসলাম ।এসময় আর্থিক অনুদান প্রাপ্ত দুই জন শিক্ষার্থী তাদের অনুভূতি প্রকাশ করে বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন উদ্যোগ গ্রহনের জন্য সাধুবাদ জানাচ্ছি এবং কৃতজ্ঞতা প্রকাশ করছি । সামনে আরও যেন শিক্ষার্থীদের কথা বিবেচনা করে এমন ভাল উদ্যোগ নেয়া হয় সে জন্যও অনুরোধ করছি ।

শিক্ষার্থীদের অনুদানের ব্যাপারে প্রফেসর ড. মো. তারিকুল ইসলাম জানান, বিভিন্ন গরীব মেধাবী শিক্ষার্থীদের কথা বিবেচনা করে এবারে প্রথম হাবিপ্রবি ট্রাস্টি বোর্ড থেকে আর্থিক অনুদান প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়।এর আগে হাবিপ্রবি ট্রাস্টি বোর্ড থেকে কোন আর্থিক অনুদান প্রদানের ব্যবস্থা ছিলনা ।আর্থিক অনুদান প্রদানের লক্ষ্যে আমরা বিভিন্ন অনুষদের ডিনের কাছ থেকে ১০ জন  করে গরিব মেধাবী শিক্ষার্থীদের লিস্ট প্রদানের  আহ্বান করি । যাচাই বাচাইয়ের পর আজ প্রথম বারের মতো ৪০জন শিক্ষার্থীকে আমরা আর্থিকভাবে সাহায্য করতে  পারছি ।আশা করি কিছুটা হলেও এটা তাদের উপকারে আসবে ।সামনে আরও ভাল কিছু করতে চাই সে জন্য সকলের সহযোগিতা কামনা করছি ।

ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের ছাত্র কল্যাণ কর্মকর্তা মোঃ মাহাবুব রহমান জানান,পরিচালক স্যারের উদ্যোগে এবার প্রথম এই ব্যবস্থা চালু করা হয়েছে ।যে সকল গরীব মেধাবী শিক্ষার্থীরা এই অনুদানের অন্তর্ভুক্ত হয়েছে তাদের প্রত্যেককে প্রতিমাসে ১০০০ করে একাধারে তিন মাস টাকা পাবে।এ সময় বৃদ্ধিও পেতে পারে ।

Exit mobile version