বাংলাদেশের কৃষি ও মৎসখাতে সহযোগিতায় আগ্রহী মালদ্বীপ

মালদ্বীপ বাংলাদেশের কৃষি

মালদ্বীপ ও বাংলাদেশমালদ্বীপ বাংলাদেশের কৃষি ক্ষেত্রে সহযোগিতা করতে আগ্রহী।
বাংলাদেশে কৃষি ও মৎসখাতে পারস্পারিক সহযোগিতার বিষয়ে আগ্রহ প্রকাশ করেছে মালদ্বীপ।

বুধবার মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের সঙ্গে সাক্ষাৎকালে মালদ্বীপের হাইকমিশনার ড. মোহামেদ আসিম এ আগ্রহের কথা জানান।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে এ সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। সাক্ষাৎকালে মালদ্বীপের হাইকমিশনার কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, নারী উন্নয়ন, প্রযুক্তি, ক্ষুদ্র ঋণ প্রভৃতি খাতে  বাংলাদেশে যে অভূতপূর্ব সাফল্য দেখিয়েছে, তার ভূয়সী প্রশংসা করেন।

তিনি বলেন, শুধু দক্ষিণ এশিয়া নয়, মুসলিম রাষ্ট্রগুলোর মধ্যেও বাংলাদেশের এ অগ্রগতি উল্লেখযোগ্য। বাংলাদেশে কৃষি ও মৎসখাতে পারস্পারিক সহযোগিতার বিষয়ে আগ্রহ প্রকাশ করেন তিনি।

এ সময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী  বলেন, বাংলাদেশ ও মালদ্বীপের মধ্যে দ্বিপক্ষীয় কূটনৈতিক সম্পর্ক জোরদারের পাশাপাশি বাণিজ্যিক ও অর্থনৈতিক সম্পর্ক সম্প্রসারণের সুযোগ রয়েছে। দুদেশের জনগণের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্কের ওপর গুরুত্বারোপ করেন তিনি।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আশা করেন, প্রাকৃতিক সম্পদে পরিপূর্ণ এবং ঐতিহাসিক ও সাংস্কৃতিক বন্ধনে আবদ্ধ বাংলাদেশ ও মালদ্বীপ শান্তি ও স্থিতিশীলতা অব্যহত রাখার মাধ্যমে ক্রমান্বয়ে উন্নয়নের শিখরে পৌঁছবে। এ সময় মন্ত্রী মালদ্বীপের হাইকমিশনারকে ঢাকায় কর্মকালে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন। রাইজিং বিডি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *