হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করলেন শিক্ষা সচিব

বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন

বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন :হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল ডিজিটাল লাইব্রেরিতে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন করেছেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব সোলেমান খান। বঙ্গবন্ধু কর্নারে স্থান পেয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রচিত ও তাঁর জীবনভিত্তিক দুইশোর অধিক বই। শনিবার (১৯ আগস্ট) বিকাল ৪ টায় হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে স্থাপিত সেন্ট্রাল ডিজিটাল লাইব্রেরিতে এই উদ্বোধনী আয়োজন অনুষ্ঠিত হয়। ‘বঙ্গবন্ধু কর্নার’ এর উদ্বোধন শেষে সেন্ট্রাল ডিজিটাল লাইব্রেরি পরিদর্শন করেন শিক্ষা সচিব সোলেমান খান। এসময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব (উন্নয়ন) মোঃ বেলায়েত হোসেন তালুকদার, হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবদুল বাসেত, হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের বিভাগীয় চেয়ারম্যান ও শিক্ষকবৃন্দ।

‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধনের পর হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের জন্য প্রশিক্ষণ ও কর্মশালা’র সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন সচিব সোলেমান খান। তিনি বলেন, ‘বর্তমানে আমরা কৃষিখাতে বাংলাদেশের অগ্রগতির কথা শুনতে পাই। কৃষি, মৎস্য ও প্রাণিসম্পদ এই খাতগুলোতে উন্নয়নের অবদান বাংলাদেশের কৃষি বিশ্ববিদ্যালয়গুলোর। প্রশিক্ষণ ও কর্মশালার মাধ্যমে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তারা বিশ্ববিদ্যালয়ের নিয়ম শৃঙ্খলা মেনে শিক্ষা ও গবেষণায় মনোনিবেশ করবেন ও বিশ্ববিদ্যালয়ে সুষ্ঠু পরিবেশ বজায় রাখবেন সেই আশা করছি’।

কর্মশালার সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবদুল বাসেত ও সঞ্চালনা করেন উদ্যানতত্ত্ব বিভাগের প্রভাষক (ভারপ্রাপ্ত) ড. জাকারিয়া চৌধুরি অনিক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত সচিব মোঃ বেলায়েত হোসেন তালুকদার ও শুভেচ্ছা বক্তব্য দেন ওশানোগ্রাফি এন্ড ব্লু ইকোনমি বিভাগের সহযোগী অধ্যাপক ড. অরুণ চন্দ্র বর্মন।

হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রাঙ্গনে দুটি গাছের চারা রোপণ করেন শিক্ষা সচিব সোলেমান খান ও অতিরিক্ত সচিব মোঃ বেলায়েত হোসেন তালুকদার। সরকারি সফরের অংশ হিসেবে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় পরিদর্শন ও এসব আয়োজনে অংশগ্রহণ করেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব সোলেমান খান।

Advisory Editor

Advisory Editor of http://www.krishisongbad.com/

Learn More →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *